উখিয়া নুরুল ইসলাম চৌধুরী টেকনিক্যাল বিএম স্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক •

উখিয়া নুরুল ইসলাম চৌধুরী টেকনিক্যাল বিএম স্কুল এন্ড কলেজের ২০২২ সালের এসএসসি (ভোক) পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) নুরুল ইসলাম চৌধুরী টেকনিক্যাল বিএম স্কুল এন্ড কলেজের মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

কলেজের অধ্যক্ষ মিলন বড়ুয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বদরুল ইসলাম, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী, উখিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনর রশীদ, উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার, সাধারণ সম্পাদক রতন কান্তি দে, নির্বাহী সদস্য নুর মুহাম্মদ সিকদার, রাজাপালং ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, উখিয়া প্রেস ক্লাবের সদস্য আবদুল্লাহ আল আজিজ প্রমুখ।

বক্তব্য শেষে বিদায়ী ছাত্র-ছাত্রীদের সফলতা কামনা করে মিলাদ ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন রাজাপালং এমইউ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা আবদুল হক।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, বর্তমান শিক্ষার্থী যাঁরা তাঁরা আগামী দিনের ভবিষ্যত। সকলকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার মানসিকতা থাকতে হবে। দেশকে উন্নতির দিকে এগিয়ে নিতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের জন্য সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

অতিথিরা আরও বলেন, মরহুম নুরুল ইসলাম উপজেলার অবহেলিত এলাকায় স্কুল প্রতিষ্ঠা করে হতদরিদ্র পরিবারের মেয়েদের পড়ালেখার সুযোগ সৃষ্টি করে এক যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। যার সুফল দেশের স্কুল কলেজের ছেলে-মেয়েরা ভোগ করে আসছে। সকলকে সন্ত্রাস ও মাদক থেকে বিরত থাকার আহবান জানান তিনি।